যে ১০টি বিষয়ে গুগল কে জিজ্ঞাসা করবেন না



যে ১০টি বিষয়ে গুগল কে জিজ্ঞাসা করবেন না


১. আপনার স্বাস্থ্য সমস্যা সম্পর্কে।
© pixabay.com
কারনঃ 
ইন্টারনেটের অধিকাংশ স্বাস্থ্যসেবা বিষয়ক ওয়েবসাইট গুলি স্বাস্থ্য বিশেষজ্ঞ দ্বারা পরিচালিত হয় না এমনি এখান থেকে কোন চিকিৎসা নেওয়া হলে হিতের বিপরীত হওয়ার সম্ভবনা থাকে। তাই অসুস্থতা ভার্চুয়াল গুগল ডাক্তার কে না বলে একজন বাস্তব ডাক্তারের পরামর্শ নিন। 


২. কোন অপরাধ কর্মকান্ডের প্রক্রিয়া সম্পর্কে।
© AMC
কারনঃ 
হয়ত আপনি শখের বশে গুগল মামা কি জিজ্ঞাসা করবেন যে, “কি ভাবে বোমা তৈরি করতে হয়?” অথবা “কিভাবে মাদক দ্রব্য তৈরি করতে হয়?”কিন্তু এই শখের গুগল সার্চ টি আপনার গলার কাটা হয় দাঁড়াবে। কারন প্রতিনিয়ত security and drug control services  থেকে এই সকল সার্চ কি-ওয়ার্ড এর উপর নজর রাখা হয় এমনকি সার্চকারীর আই পি এড্রেস ও সংরক্ষন করে রাখে পরবর্তী নজরদারীর জন্য। এখন দেখুন এই সকল বিষয়ে গুগল মামা কে বিরক্ত করবেন কি না!



৩. ক্যান্সার এর উপসর্গ সম্পর্কে।
© flickr.com
কারনঃ 
ক্যান্সারের উপসর্গ সম্পর্কে আপনি যত কম জানবেন তত ভালো। কারন এমন অনেক উপসর্গ আছে যে গুলো আপনার নিত্য দিনের সজ্ঞী এখন এই উপসর্গের ভীতি যদি আপনার মনে বাসা বাধে তাহলে আপনি স্বাভাবিক জীবনের থেকে দূরে সরে গেলেন। তার থেকে ভালো এই সম্পর্কে না জেনে একটা লম্বা ঘুম দিন আর পরবর্তী দিনের কাজের জন্য প্রস্তুতি নিন।


৪. ছারপোকা বা bedbug infestations সম্পর্কে
© pexels.com

কারনঃ 
এটার বংশ বিস্তার সম্পর্কে বা কর্মকান্ড সম্পর্কে যদি আপনি একবার জানেন তাহলে রাতের ঘুম টা আর ভালো করে হবে না, কোন কিছু না থকলেও মনে হবে এই বুঝি কামড় দিলো। আরো বড় কথা মেসে হতে আপনার কোন আত্নীয় এসে থাকলে আপনি তাকে সঠিক ভাবে আপপায়ন নাও করতে পারেন। তার থকে ভালো না বিষয় টা না জানা থাক।


৫. ত্বকের রোগের উপসর্গ সম্পর্কে।
© pexels.com


কারনঃ
ত্বক সংক্রান্ত অনেক রোগ আছে এবং এদের উপসর্গ গুলি দখতে সত্তিই খারাপ হয়ে থাকে। যে কোন সার্চ এ আপনি অনেক বিদঘুটে ছবি দেখতে পারেন যার ফলে অনেক বিরক্তিকর অবস্থায় পড়তে পারেন তার থেকে এই উপসর্গ গুলো না দেখায় ভালো।


৬. ধুমপায়ীদের ফুসফুস সম্পর্কে।
© flickr.com

কারনঃ
আমাদের অধিকাংশ যে কোন প্রকার ধুমপানের সাথে জড়িতে আছি। যারা অতিরিক্তমাত্রায় ধুমপান করে থাকেন তাদের ফুসফুস দেখতে খুবই বিদঘুটে আর বিরক্তিকর হয়ে থাকে। তবে যদি কেউ ধুমপান থেকে দূরে থাকতে চান তাহলে এই ধরনের সার্চ আপনার ভীতি ও অনুপ্রেরণা হবে।


৭. বিপদজন প্রাণি সম্পর্কে।
© pixabay.com

কারনঃ
পৃথিবীতে অনেক বিপদজন ও ভয়ঙ্কর প্রাণি আছে। তবে এটা অতি মাত্রায় সত্য কথা সেই তালিকার অনেক গুলি আপনার খুব নিকটে বা পছন্দের জায়গাতে থাকতে পারে। এই সম্পর্কে যদি আপনি জানার জন্য সার্চ দেন তাহলে এমন অনেক তথ্য পাবেন যা আপনার স্বাধীন ভ্রমণ কে ব্যহত করবে, আশা করি সেটা আপনি চাইবেন না।


৮. আপনার নাম সম্পর্কে।
© pixabay.com

কারনঃ
আমরা অনেকই কোতুহল বশতঃ নিজের নাম সম্পর্কে বিভিন্ন তথ্য দেখার জন্য সার্চ দিই। এখন আমরা নিশ্চয় চাইবো না যে আমাদের কোন আপত্তিকর ছবি বা ঘটনা আমাদের সামনে বা আমার বন্ধুর সামনে চলে আসুক যা দেখে আমাদের হোঁচট খেতে হয়। আর এই সকল ডাটা আপনি চাইলে মুছতে পারবেন না। তখন যে কোন অপ্রিতিকর ঘটনা আপনার সাথে ঘটতে পারে তার থেকে এটা এড়িয়ে চলুন।


৯. ব্ল্যাকহেড অপসারন সম্পর্কে।
© flickr.com

কারনঃ 
ব্ল্যাকহেড সম্পর্কে আপনি জানতে চাইলে এমন কিছু তথ্য বা ছবি দখতে পাবেন যা আপনার জন্য মটেও শুভকর হবে না। কারনে এই ব্ল্যাকহেড আপনি চাইলেও অপসরান করতে পারবেন না। বরং অপসারনের পরামর্শ গুলো ফলো করে আপনার ব্ল্যাকহেড এর পরিমাণ বাড়তে পারে এবং স্বাভাবিক জীবন ব্যহত হতে কতক্ষন তার থেকে ভালো কোন ডাক্তারের স্বরনাপন্ন হোন।



১০. বাচ্চা প্রসাব সম্পর্কে।
© pexels.com

কারনঃ আমরা অনেক মুভি না নটকে দেখি যে খুব সহজেই বাচ্চা প্রসাব হচ্ছে। এটা যত টা সহজ দেখায় তত টা সহজ বিষয় নয়, বাস্তবতা অনেক কঠিন। এই প্রক্রিয়া সার্চ করলে অনেক ধরনের তথ্য, ছবি বা ভিডিও আসতে পারে যা দুর্বল মহিলারা দেখার পরে বাচ্চা নিতে অনাগ্রহ প্রকাশ করতে পারে। তার থেকে বরং এর থেকে দূরে থাকুন।





















Responses

0 Respones to "যে ১০টি বিষয়ে গুগল কে জিজ্ঞাসা করবেন না"

Popular Posts

Return to top of page Copyright © 2011 | AL AMIN ET Converted into Blogger Template by SEO Templates