দুটি ব্রোঞ্জ পদক জিতেছে বাংলাদেশ !!!!



২৪তম আন্তর্জাতিক ইনফরমেটিকস অলিম্পিয়াডে (ইন্টারন্যাশনাল অলিম্পিক ইন ইনফরমেটিকস—আইওআই) দুটি ব্রোঞ্জ পদক জিতেছে বাংলাদেশ (http://carp.di.unipi.it)। বাংলাদেশের ধনঞ্জয় বিশ্বাস ও বৃষ্টি শিকদার এ দুটি পদক অর্জন করেন। ধনঞ্জয় ২১৯ নম্বর পেয়ে ৮৯তম এবং বৃষ্টি শিকদার ১৬৯ নম্বর পেয়ে ১৪৩তম হয়েছেন।
ইতালির সিরমিয়ন শহরে গত ২৩ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয় শিক্ষার্থীদের জন্য তথ্যপ্রযুক্তির আন্তর্জাতিক প্রতিযোগিতা আইওআই। বাংলাদেশ দলের কোচ অধ্যাপক এম কায়কোবাদ রোববার রাতে এক ই-মেইল বার্তায়  এ তথ্য জানান।
এবারই প্রথমবারের মতো বাংলাদেশ থেকে আইআইওতে অংশ নেন চার প্রতিযোগী। প্রতিযোগী অন্য দুই সদস্য হলেন নাফিস সাদিক ও নূর মুহাম্মদ শফিউল্লাহ। এবারের আইআইওতে ৮১টি দেশের ৩১৭ জন প্রতিযোগী অংশ নেন।
প্রসঙ্গত, এর আগে চলতি বছরের আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে (আইএমও) বাংলাদেশের জন্য প্রথম রৌপ পদক অর্জন করেন ধনঞ্জয় বিশ্বাস। এবার আইওআই প্রতিযোগিতায় তিনি সাফল্য পেলেন।
ব্রোঞ্জ পদক পাওয়ার পাশাপাশি শ্রেষ্ঠ ফলাফলের জন্য বিশেষ পুরস্কার জিতেছে বৃষ্টি শিকদার। প্রতিযোগিতায় বাংলাদেশ দলের অংশগ্রহণে পৃষ্ঠপোষকতা করেছে পিএইচপি গ্রুপ।
২০০৪ সাল থেকে বাংলাদেশ ইনফরমেটিকস অলিম্পিয়াড কমিটি দেশের স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্য এ প্রতিযোগিতার আয়োজন করে আসছে। দেশেপাঁচটি বিভাগীয় এবংপরে জাতীয় অলিম্পিয়াডের বিজয়ীদের নিয়ে আইওআইয়ের দল দলগঠন করা হয়।

           ══════════════════ ╬ ═════════════════

পোষ্টটি লিখেছেন STJ- আল আমিন TM

 ই-মেইলঃ-  alaminjpi@gmail.com
ফেসবুকঃ-   Al Amin ET
ব্লগঃ-        আল আমিন ET.কম






"ভাল লাগলে কমেন্ট করবেন তাহলে আগ্রহ বাড়বে সাথে অনেক না জানা পোষ্ট পাবেন"
"ভাই গ্রাম এলাকা হতে লিখছি তো বুঝেনই ভুলতো হবেই আর ভুল হলে মাফ করবেন"


Responses

0 Respones to "দুটি ব্রোঞ্জ পদক জিতেছে বাংলাদেশ !!!!"

Return to top of page Copyright © 2011 | AL AMIN ET Converted into Blogger Template by SEO Templates