ম্যাপ নিয়ে ছুটছে নকিয়া !!!!!



  ফিনল্যান্ডের মুঠোফোন নির্মাতাপ্রতিষ্ঠান নকিয়া তাদের ম্যাপ সেবা নিয়ে একটি চুক্তি করতে যাচ্ছে মার্কিন প্রযুক্তিপ্রতিষ্ঠান ওরাকলের সঙ্গে। এ চুক্তি অনুযায়ী ওরাকলের প্রযুক্তিপণ্য ব্যবহারকারীরা নকিয়ার ম্যাপ সেবার সুবিধা পাবেন। এক খবরে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
এ প্রসঙ্গে নকিয়ার এক মুখপাত্র ওয়াল স্ট্রিট জার্নালকে জানিয়েছেন, ‘অক্টোবর মাসের প্রথম সপ্তাহে সানফ্রান্সিসকোতে অনুষ্ঠিতব্য ওরাকল ওয়ার্ল্ড কনফারেন্সে ওরাকল-নকিয়ার চুক্তিটির বিষয়ে জানাতে পারে ওরাকল কর্তৃপক্ষ।
নকিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, ম্যাপ বা লোকেশন সার্ভিস-সংক্রান্ত ব্যবসা বাড়াতে নকিয়া সম্প্রতি উঠেপড়ে লেগেছে। ইতিমধ্যে আমাজন ও গ্রুপনের সঙ্গেও নকিয়া ম্যাপ ব্যবহারের জন্য চুক্তি করেছে প্রতিষ্ঠানটি। এবার ওরাকলকেও সঙ্গে পাচ্ছে নকিয়া।
এদিকে, নকিয়া ম্যাপ সেবা নিয়ে ব্যবসার প্রসার ঘটালেও এ-সংক্রান্ত ব্যবসায় নিজেদের দুর্বলতার কারণে পিছু হটতে হচ্ছে অ্যাপলকে। কিছুদিন আগে অ্যাপলের নির্বাহী টিম কুক নিজেদের ম্যাপ সেবার দুর্বলতার জন্য প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন।
উল্লেখ্য, আইফোনের অপারেটিং সিস্টেম আইওএস৬ থেকে গুগলের ম্যাপ সেবা সরিয়ে নিজেদের ম্যাপ সেবা চালু করেছে অ্যাপল। আইফোন ৫-এর সঙ্গে এ ম্যাপটি নিখুঁত ও পরিষ্কার না হওয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়ে অ্যাপল। গুগলের ম্যাপ সেবা সরিয়ে দেওয়ার পর আইফোন অ্যাপ্লিকেশন হিসেবে গুগল ম্যাপ আসছে—এমন গুজব উড়িয়ে দিয়েছেন গুগল চেয়ারম্যান এরিক স্মিড।

           ══════════════════ ╬ ═════════════════

পোষ্টটি লিখেছেন STJ- আল আমিন TM

 ই-মেইলঃ-  alaminjpi@gmail.com
ফেসবুকঃ-   Al Amin ET
ব্লগঃ-        আল আমিন ET.কম






"ভাল লাগলে কমেন্ট করবেন তাহলে আগ্রহ বাড়বে সাথে অনেক না জানা পোষ্ট পাবেন"
"ভাই গ্রাম এলাকা হতে লিখছি তো বুঝেনই ভুলতো হবেই আর ভুল হলে মাফ করবেন"


Responses

0 Respones to "ম্যাপ নিয়ে ছুটছে নকিয়া !!!!!"

Return to top of page Copyright © 2011 | AL AMIN ET Converted into Blogger Template by SEO Templates